হ্যাকারদের হাত থেকে আপনার ফেসবুক অ্যাকাউন্ট রক্ষা করুন।

এক রাতে ৬০ লাখ ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড।
লিংকে ক্লিক করলেই বন্ধুদের কাছে অটোমেটিক চলে যাচ্ছে নিজের পর্ণ ছবি !!

ষাট লক্ষ ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হয়ে গিয়েছে এক রাতেই।
সমস্যা সমাধান করতে মাথার চুল ছিঁড়ছেন ফেসবুক ব্যবহারকারী থেকে পুলিশের সাইবার ক্রাইম বিভাগ। ফেসবুক কর্তৃপক্ষেরও কিছু করার নেই। এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে সারা বিশ্বে।

বিভিন্ন সূত্র মারফত জানা গিয়েছে, বিশ্বের প্রায় ৬০ লাখ ফেসবুক ব্যবহারকারীর অ্যাকাউন্ট হ্যাক করা হয় রোববার রাতে। এর মধ্যে ভারতের বেঙ্গালুরুর প্রায় দু’লক্ষ ফেসবুক ব্যবহারকারীর অ্যাকাউন্ট রয়েছে। দু’লক্ষ ফেসবুক ব্যবহারকারীর বন্ধুবান্ধব ও পরিবারের লোকের কাছে তাদের বিকৃত করা ছবি পাঠানো হয়েছে। প্রত্যেকটি ছবিতেই ফেসবুক ব্যবহারকারীকে পর্নস্টারের মতো দেখতে লাগছে। সাইবার ক্রাইম বিভাগে এ বিষয় লাখ লাখ অভিযোগ জমা পড়েছে। এই মুহূর্তে সাইবার ক্রাইম বিভাগ প্রাথমিক তদন্ত শুরু করেছে।

কামিনী নামের এক ব্যবহারকারী জানায়, একদিন তার ফেসবুক অ্যাকাউন্টে লগ ইন করে দেখেন তার প্রোফাইল ছবিতে তার মুখের সঙ্গে এক পর্নস্টারের শরীর বসানো হয়েছে। একই অভিজ্ঞতা আরও অনেক ব্যবহারকারীরও। ফেসবুকে এক লিঙ্ক এসেছিল তার কাছ। সেই লিঙ্কে ক্লিক করার পরেই তারা অ্যাকাউন্টের চেহারাই পুরো বদলে যায়। তারপরই তার বন্ধু বান্ধবরা তাকে অকথ্য ভাষায় গালিগালাজ পোস্ট করছেন।

সাবধান হোন, না বুঝেশুনে কোন কোন লিংকে ক্লিক করবেন না। ফেইসবুক এর একাউন্ট সেটিংস এ গিয়ে সিকিউরিটি আপগ্রেড করুন। সিকিউর ব্রাউজিং ইনেবল করুন। লগইন এপ্রোভাল অন করুন। আজেবাজে এপ্লিকেশন রিমুভ দেন। নিরাপদ থাকুন, সম্মান বাচাঁন।

No comments:

Post a Comment

Share

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More